ছেলে মেয়ের ইসলামিক নাম অর্থসহ 1.1 Icon

ছেলে মেয়ের ইসলামিক নাম অর্থসহ

ROM Software Lifestyle
0
0 Ratings
10K+
Downloads
1.1
version
Jul 05, 2023
release date
3.1 MB
file size
Free
Download

About ছেলে মেয়ের ইসলামিক নাম অর্থসহ Android App

ছেলে মেয়ের ইসলামিক নাম অর্থসহ ( Sele Meyeder Islamic Name) অনেক ভালো ও সুন্দর শ্রুতিমধুর নাম দেওয়া আছে। ছেলে মেয়ের ইসলামিক নাম অর্থসহ এর জন্য বিশেষ করে খুবই ভালো ভাবে তৈরি করা হয়েছে। ছেলে মেয়ের ইসলামিক নাম ২০২২ আমাদের এই অ্যাপসে পাবেন আপনার সোনামণির জন্য খুব সুন্দর সুন্দর অর্থসহ। ইসলামিক নাম (Islamic Name) অ্যাপ্লিকেশনে আমরা ছেলে-মেয়ে শিশুদের জন্য বাছাইকৃত শ্রুতিমধুর অর্থসহ দিয়ে সাজানো হয়েছে। ছেলেদের ইসলামিক নাম (Seleder Islamic Name) অ্যাপটি আপনা শিশুকে একটি সুন্দর ও সাবলীল অর্থ বহন করে। এই অ্যাপের মাধ্যমে আপনি আ অ ম ন ইত্যাদি দিয়ে নাম খুঁজে আপনার নামের সাথে মিল রেখেও রাখতে পারবেন। এটি প্রয়োজনীয় অ্যাপ্লিকেশন যেটাতে আপনি শিশুদের জন্য সাহাবীদের নাম, নবীদের নামের সাথে মিল রেখে রাখতে পারবেন। এর প্রতিটি অর্থপূর্ণ নাম দেওয়া আছে যেন আপনারা নির্দ্বিধায় এগুলো নির্বাচন করে রাখতে পারেন। নবজাতক শিশুর জন্য পিতামাতার একটি বিশেষ দায়িত্ব হলো জন্মের সপ্তম দিবসে তার জন্য শ্রুতিমধুর ও ইসলামিক অর্থবহ নাম রাখা। বিশ্বের অন্যান্য অঞ্চলের মুসলিমদের মতো বাংলাদেশের মুসলিমদের মাঝেও ইসলামী সংস্কৃতির সঙ্গে মিল রেখে শিশুর নাম নির্বাচন করার আগ্রহ দেখা যায়।

শিশুদের সুন্দর নাম ও বাংলা নামের অর্থ দিয়ে শিশুদের নামের তালিকা অ্যাপটি তৈরি করা হয়েছে । মুসলিম শিশুদের ইসলামিক নাম ও নামের অর্থসহ তালিকা থেকে আপনার শিশুর জন্য রাখতে পারবেন । তাই ইন্সটল করতে পারেন আমাদের এই অ্যাপসটি মেয়েদের ইসলামিক নাম।

নাম রাখার গুরুত্বঃ-
এক জন শিশু/বাচ্চা জন্মগ্রহণ করার পর তার নাম রাখার দরকার। এই সময় যে নাম রাখা হবে সবাই তাকে সেই নামেই চিনে থাকে। আর বড় হবার পর সেই নামেই শিশুটি পরিচিতি লাভ করে। হজরত আবু দারদা রাদিয়াল্লাহু আনহু থেকে বর্নিত যে, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, কিয়ামতের দিন তোমাদেরকে ডাকা হবে তোমাদের নামে এবং তোমাদের পিতাদের নামে, তাই তোমাদের নামগুলি সুন্দর রাখো। (আবু দাউদ) সুতরাং অর্থবোধক, মার্জিত, ইসলামী ভাবধারায় উজ্জীবিত, সুন্দর নাম রাখা কর্তব্য। যা পরবর্তীতে শিশুর জীবনে প্রভাব পড়ে।

নাম যেভাবে রাখতে হবেঃ-
আল্লাহর নামের আগে আব্দ যোগ করে নাম রাখা উত্তম। যেমন আব্দুর রহমান, আব্দুল করিম, আব্দুর রহিম, আব্দুল আউয়াল ইত্যাদি। ডাকার সময় অবশ্যই আব্দ যোগ করেই ডাকতে হবে। আবার অন্য কোনো শব্দ যোগ করে নামটা শ্রুতিমধুর ও ভালো অর্থ করা যায়। যেমন-রহমতউল্লাহ, আতাউল্লহ, রুহুল্লাহ, নূরুল্লাহ, ইত্যাদি।

নামের প্রভাবঃ-
আমরা জানি, মানুষের জীবনে নামকরণের কারনে রয়েছে একটা বিশাল প্রভাব। হাদিসে এসেছে- হজরত সাঈদ ইবন মুসাইয়্যাব রাদিয়াল্লাহু আনহুর দাদা হাযন রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের নিকট গেলে তিনি জিজ্ঞেস করলেন, তোমার নাম কি? তিনি বললেন আমার নাম হাযন (শক্ত)। রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বললেন, না বরং তোমার নাম হওয়া উচিত সাহল (সহজ, সরল)। তিনি উত্তরে বলেন, আমার পিতা যে নাম রেখেছেন তা আমি পরিবর্তন করব না। সাঈদ ইবনু মুসাইয়্যাব বলেন, এরপর আমাদের পরিবারে পরবর্তীকালে কঠিন অবস্থা ও পেরেশানি লেগে থাকত। (বুখারি, মিশকাত) তাই অর্থ জেনে নাম রাখা জরুরি ও সেটা যেন ভালো অর্থ হয় সে দিকেও লক্ষ্য রাখতে হবে।

আমাদের এই অ্যাপসে যে নাম গুলো আছে সেগুলো নিচে দেখে নিনঃ
?ছেলে মেয়েদের ইসলামিক নাম অর্থসহ।
?ইসলামিক নাম।
?ইসলামিক নাম ২০২২।
?ছেলে মেয়ের ইসলামিক নাম ২০২২।
?ছেলেদের ইসলামিক নাম অর্থসহ ।
?আ অ ম ন দিয়ে নাম।

Other Information:

Requires Android:
Android 4.4+
Other Sources:

Download

This version of ছেলে মেয়ের ইসলামিক নাম অর্থসহ Android App comes with one universal variant which will work on all the Android devices.

Variant
2
(Jul 05, 2023)
Architecture
universal
Minimum OS
Android 4.4+
Screen DPI
nodpi (all screens)
Loading..