সম্পূর্ণ বাংলা ব্যাকরণ 4.0 Icon

সম্পূর্ণ বাংলা ব্যাকরণ

Apps House production Education
0
0 Ratings
14K+
Downloads
4.0
version
Nov 06, 2023
release date
7.6 MB
file size
Free
Download

What's New

Bangla byakoron app

সম্পূর্ণ বাংলা ব্যাকরণ

ধ্বনিতত্ত্ব (Phonology)

শব্দতত্ত্ব বা রূপতত্ত্ব (Morphology)

বাক্যতত্ত্ব বা পদক্রম (Syntax)

অর্থতত্ত্ব (Semantics)

About সম্পূর্ণ বাংলা ব্যাকরণ Android App

ব্যাকরণের সংজ্ঞা থেকে আমরা জানি, যে শাস্ত্রে কোনো ভাষার বিভিন্ন উপাদানের গঠন প্রকৃতি ও স্বরূপের বিচার বিশ্লেষণ করা হয় এবং বিভিন্ন উপাদানের সম্পর্ক নির্ণয় ও প্রয়োগবিধি বিশদভাবে আলোচিত হয়, তাকে ব্যাকরণ বলে।

সুতরাং, যে শাস্ত্রে বাংলা ভাষার বিভিন্ন উপাদানের গঠন প্রকৃতি ও স্বরূপের বিচার বিশ্লেষণ করা হয় এবং বিভিন্ন উপাদানের সম্পর্ক নির্ণয় ও প্রয়োগবিধি বিশদভাবে আলোচিত হয়, তাকে বাংলা ব্যাকরণ ( bangla byakoron ) বলে।

আমাদের সম্পূর্ণ বাংলা ব্যাকরণ অ্যাপটিতে বাংলা ভাষার বিভিন্ন উপাদানের গঠন প্রকৃতি ও সরূপের বিচার বিশ্লেষণ করে এবং বিভিন্ন উপাদানের সম্পর্ক নির্ণয় ও প্রয়োগবিধি বিশদভাবে আলোচনা করা হয়েছে।

বাংলা ব্যাকরণ পাঠের প্রয়োজনীয়তা অপরিসীম। bangla byakoron পাঠের মাধ্যমে বাংলা ভাষার বিভিন্ন উপাদানের গঠন প্রকৃতি জানা যায়। ভাষার বিভিন্ন উপাদানের সুষ্ঠু ব্যাবহার করতে শেখা যায় ও বাংলা ভাষা ব্যাবহারের সময় শুধাশুধি নির্ণয় করতে পারা যায়।

প্রতিটি ভাষারই ৪টি মৌলিক অংশ থাকে- ধ্বনি, শব্দ, বাক্য ও অর্থ। আর তাই সব ভাষার ব্যাকরণই প্রধানত এই ৪টি অংশ নিয়েই আলোচনা করে। অর্থাৎ, ব্যাকরণের বা bangla byakaran এর মূল আলোচ্য বিষয়/ অংশ ৪টি-
১. ধ্বনিতত্ত্ব (Phonology)
২. শব্দতত্ত্ব বা রূপতত্ত্ব (Morphology)
৩. বাক্যতত্ত্ব বা পদক্রম (Syntax)
৪. অর্থতত্ত্ব (Semantics)
এছাড়াও ব্যাকরণে আরো বেশ কিছু বিষয় নিয়েও আলোচনা করা হয়।

এই সম্পূর্ণ বাংলা ব্যাকরণ অ্যাপটিতে উপরোক্ত ৪টি মুল বিষয়ের সকল বাংলা গ্রামার অনুচ্ছেদ সম্পর্কে আলোচনা করা হয়েছে। এছাড়াও শেষের অংশে বাগধারা, সমার্থক শব্দ, বিপরীতার্থক শব্দ, প্রায় সমোচ্চারিত শব্দ, দ্বিরুক্ত শব্দ ও পারিভাষিক শব্দ নিয়ে রয়েছে বিশেষ আয়োজন।

আশাকরি, আমাদের এই Bangla byakaran app টি আপনাদের ভালো লাগবে। কেননা শুধুমাত্র আমাদের এই অ্যাপেই পাবেন সম্পূর্ণ বাংলা ব্যাকরণ।

অ্যাপ ডাউনলোড লিঙ্ক
https://play.google.com/store/apps/details?id=com.appshouseproduction.bangla_byakaran_apps

Other Information:

Requires Android:
Android 4.4+
Other Sources:

Download

This version of সম্পূর্ণ বাংলা ব্যাকরণ Android App comes with one universal variant which will work on all the Android devices.

Variant
4
(Nov 06, 2023)
Architecture
universal
Minimum OS
Android 4.4+
Screen DPI
nodpi (all screens)
Loading..